Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

দাফন অনুদান (কল্যাণ)

 

বিভাগীয় কার্যালয় রংপুরের দাফন অনুদান (কল্যাণ) কার্যক্রম

সেবাপ্রার্থীর ক্যাটাগরি :

সরকারি ও তালিকাভুক্ত স্বায়ত্বশাসিত সংস্থার মৃত, অক্ষম ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীর ও তাদের পরিবারের কোন সদস্যের মৃত্যুর ক্ষেত্রে টা:১০,০০০/- দাফন/অন্ত্যেষ্টিক্রিয়ার অনুদান বাবদ প্রদান করা হয়

 

সেবার মৌলিক তথ্যাবলী :

সেবা প্রদানকারী অফিসের নাম

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী

সেবা প্রাপ্তির স্থান

প্রয়োজনীয় সময়

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, রংপুর

পরিচালক

 উপপরিচালক (প্রশাসন)

 সহকারী পরিচালক (প্রশাসন)

 ইউডিএ/সাঁট-মুদ্রাক্ষরিক/এলডিএ

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, রংপুর

০৭ কার্যদিবস

সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ

১. বিভাগীয় কার্যালয়ে “কল্যাণ-যৌথ-দাফন" অনুদানের জন্য অনলাইনে আবেদন করতে হয় এবং আবেদনের হার্ড কপি প্রেরণ করতে হয়। অনলাইনে আবেদন দাখিলের পর SMS এর মাধ্যমে আবেদনের ডায়েরী নম্বর, তারিখ ও আবেদনে কোন ত্রুটি থাকলে তা জানিয়ে দেয়া হয়;

২. আবেদনসমূহ পরীক্ষা-নিরীক্ষা করে অনলাইন সফটওয়্যারের মাধ্যমে ইনিসিয়েটিং অফিসার হতে পরিচালক পর্যন্ত ৪টি ধাপে অনুমোদন করা হয় এবং আবেদনকারীকে SMS এর মাধ্যমে  অনুমোদনের বিষয়টি জানিয়ে দেয়া হয়;

৩. এ সংক্রান্ত সকল তথ্য বোর্ডের ওয়েবসাইট (www.bkkb.rangpurdiv.gov.bd) থেকে

 জানা যাবে

সেবা প্রাপ্তির শর্তাবলি

 

 

 

১. সরকারি ও তালিকাভুক্ত স্বায়ত্বশাসিত সংস্থার মৃত, অক্ষম ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীর ও তাদের পরিবারের কোন সদস্যের মৃত্যুর ক্ষেত্রে টা:১০,০০০/- দাফন/অন্ত্যেষ্টিক্রিয়ার সাহায্য বাবদ প্রদান করা হয়

২. বোর্ডের নির্ধারিত আবেদন ফরম নং ০২ পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রাদি সংযুক্ত করত বিভাগীয় কার্যালয়ের জন্য বিভাগীয় উপ-পরিচালক বরাবরে একটি অগ্রায়ন পত্রের মাধ্যমে প্রেরণ করতে হয়

৩. কর্মকর্তা কর্মচারীর বয়স ৬৭ বছর পর্যন্ত এ সাহায্য প্রদান করা হয়

৪. ফরমের নির্ধারিত স্থানে মৃত কর্মকর্তা কর্মচারীর অফিস কর্তৃপক্ষের স্বাক্ষরসহ নামযুক্ত সিল প্রদান

প্রয়োজনীয় কাগজপত্র

১. Pay fixation ২০১৫/ তালিকাভূক্ত স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে চাকরি বহির ৩য় পৃষ্ঠা/এস.এস.সি সনদ (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত ফটোকপি);

২. মৃত্যু সনদ (রেজিস্টার্ড ডাক্তার/ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত কপি));

৩. ওয়ারিশ সনদ (বয়স, পেশা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক স্থানীয় ইউ.পি. চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত);

৪. ওয়ারিশগণ কর্তৃক আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র (স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত);

৫. কর্মচারীর স্বামী বা স্ত্রী ব্যতীত পরিবারের অন্য সদস্যের মৃত্যুর ক্ষেত্রে দাফন/অন্ত্যেষ্টিক্রিয়ার অনুদানের জন্য নির্ভরশীলতার সনদ (ইউ. পি. চেয়ারম্যান/ ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত এবং অফিস কর্তৃক প্রতিস্বাক্ষরিত);

৬. আবেদনকারীর জাতীয় পরিচয়পত্র (অফিস কর্তৃপক্ষ কর্তৃক সত্যায়িত ফটোকপি)।

প্রয়োজনীয় ফি

এজন্য কোন ফি প্রয়োজন হয় না

সংশ্লিষ্ট আইন

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড আইন, ২০০৪ এবং বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড (তহবিলসমূহ পরিচালনা ও রক্ষণাবেক্ষণ) বিধিমালা ২০০৬ অনুযায়ী

নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা

বিভাগীয় কার্যালয়ে – উপপরিচালক/পরিচালক