মেনু নির্বাচন করুন
পাতা

যৌথবীমার এককালীন অনুদান

বিভাগীয় কার্যালয় রংপুরের যৌথবীমার এককালীন অনুদান কার্যক্রম

সেবাপ্রার্থীর ক্যাটাগরি :

সরকারি তালিকাভুক্ত স্বায়ত্বশাসিত সংস্থায় চাকরিরত অবস্থায় কোন কর্মচারী মৃত্যুবরণ করলে তাঁর পরিবারকে উক্ত কর্মচারীর সর্বশেষ প্রাপ্ত মাসিক মূলবেতনের ২৪ (চব্বিশ) মাসের সমপরিমাণ অর্থ বা অনূর্ধ ১ (এক) লাখ টাকা যৌথবীমার এককালীন সাহায্য হিসেবে প্রদান করা হয়

 

সেবার মৌলিক তথ্যাবলী :

 

সেবা প্রদানকারী অফিসের নাম

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী

সেবা প্রাপ্তির স্থান

প্রয়োজনীয় সময়

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, রংপুর

পরিচালক

উপপরিচালক

সহকারী পরিচালক

প্রশাসনিক অফিসার (যৌথবীমা)

ইউডিএ/এলডিএ

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, বিভাগীয় কার্যালয়, রংপুর

১৫ দিন

সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ

 

 

 

১. বিভাগীয় কার্যালয়সমূহের কার্যক্রম সফটওয়্যারের আওতায় না আসায় এবং আইটি সংশ্লিষ্ট জনবল না থাকায় প্রচলিত নিয়মে এ কার্যক্রম সম্পাদিত হয় । কার্যালয়ে আবেদনসমূহ প্রাপ্তির পর নথি খোলা হয়, যাচাই-বাছাই করা হয় এবং কোন ত্রুটি থাকলে তা চিঠির মাধ্যমে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষকে জানানো হয়;

২.আবেদনসমূহের নথির মাধ্যমে ইনিসিয়েটিং অফিসার হতে পরিচালক পর্যন্ত ৪টি ধাপে অনুমোদন করা হয়;

৩. বিভাগীয় কার্যালয়ে সেবাপ্রার্থীর নামে মঞ্জুরিকৃত অর্থ সেবাপ্রার্থীর ব্যাংক হিসাবে EFT এর মাধ্যমে পৌঁছে দেয়া হয় এবং অগ্রায়নপত্রের মাধ্যমে এ্যাডভাইস লেটার জনতা ব্যংক লি. প্রেরণ করা হয়

৪. এ সংক্রান্ত সকল তথ্য বিভাগীয় কার্যালয়ের ওয়েবসাইট (www.bkkb.rangpurdiv.gov.bd) থেকে জানা যায় 

সেবা প্রাপ্তির শর্তাবলি

 

 

 

১. সরকারি তালিকাভুক্ত স্বায়ত্বশাসিত সংস্থায় চাকরিরত অবস্থায় কোন কর্মকর্তা কর্মচারী মৃত্যু বরণ করলে তাঁর পরিবারকে উক্ত কর্মচারীর সর্বশেষ প্রাপ্ত মাসিক মূলবেতনের ২৪ (চব্বিশ) মাসের সমপরিমাণ অর্থ বা অনূর্ধ ১ (এক) লাখ টাকা যৌথবীমার এককালীন সাহায্য হিসেবে প্রদান করা হয়

২. মৃত ব্যক্তির একাধিক স্ত্রী (আবেদনকারী) থাকলে প্রত্যেককে পৃথক ফরমে অবেদন করতে হবে

৩. সমস্ত সনদপত্র অফিস কর্তৃক প্রতি স্বাক্ষর করে প্রেরণ করতে হবে

৪. বোর্ডের নির্ধারিত আবেদন ফরম নং ০২ পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রাদি প্রতিস্বাক্ষর করে সংযুক্ত করত বিভাগীয় কার্যালয়ের জন্য বিভাগীয় উপ-পরিচালক বরাবরে একটি অগ্রায়ন পত্রের মাধ্যমে প্রেরণ করতে হবে

৫. ফরমের নির্ধারিত স্থানে কর্মকর্তা কর্মচারীর অফিস কর্তৃপক্ষের স্বাক্ষরসহ নামযুক্ত সিল প্রদান

৬. মৃত্যুর পরবর্তী ৬ মাসের মধ্যে আবেদন দাখিল করতে হয়

প্রয়োজনীয় কাগজপত্র

১. কর্মচারীর জন্ম তারিখ/বয়স প্রমাণের জন্য চাকরি বইয়ের ৩য় পৃষ্ঠা/এসএসসি পাশ সনদের সত্যায়িত কপি;

২. মৃত কর্মচারীর মৃত্যুর সনদের সত্যায়িত কপি (ডাক্তার/ওয়ার্ড কমিশনার/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত);

৩. সকল  উত্তরাধীকারী  কর্তৃক  আবেদনকারীকে প্রদত্ত ক্ষমতাপত্র;

৪. কর্মচারী/আবেদনকারীর জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি;

৫. ব্যাংকের একাউন্ট নং, শাখার নাম (জেলাসহ) এবং রাউটিং নম্বর (এ বিষয়টি নিশ্চিতকরণার্থে চেক বইয়ের প্রথম পৃষ্ঠার কভারের অংশ ফটোকপি প্রেরণ করতে হবে),

৬. ওয়ারিশ সনদ -স্ত্রী/স্বামী, মা-বাবার ও সন্তানদের বয়স, বর্তমান পেশা, বিবাহিত কিনা উল্লেখপূর্বক ওয়ার্ড কমিশনার/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত সনদের কপি;

৭. শেষ বেতনের তারিখ উল্লেখপূর্বক প্রত্যয়নপত্র;

৮. স্ত্রীর ক্ষেত্রে পুনরায় বিবাহ না হওয়ার এবং কন্যা ও ভগ্নির ক্ষেত্রে বিবাহ না হওয়ার সনদ;

৯. পিআরএল ছুটি ভোগরত অবস্থায় মৃত্যুবরণ করলে পিআরএল মঞ্জুরি আদেশের সত্যায়িত কপি;

১০. কর্মচারী মুক্তিযোদ্ধা হলে তার পক্ষে প্রয়োজনীয় প্রমাণপত্র;

১১. কর্মচারীর মৃত্যুর পর আবেদন দাখিল করতে ৬ মাসের বেশি বিলম্ব হলে কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বের ব্যাখ্যা প্রদান;

১২. ওয়ারিশগণ নাবালক হলে অভিভাবকত্বের সনদ প্রদান। 

প্রয়োজনীয় ফি

এজন্য কোন ফি প্রয়োজন হয় না

সংশ্লিষ্ট আইন

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড আইন, ২০০৪ এবং বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড (তহবিলসমূহ পরিচালনা ও রক্ষণাবেক্ষণ) বিধিমালা ২০০৬ অনুযায়ী

নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা

বিভাগীয় কার্যালয়ে – উপপরিচালক

 

 

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter